অ্যাপ বানালো ৫ স্কুলছাত্রী

0
452

অ্যাপ বানালো ৫ স্কুলছাত্রী

মানুষের নিঃসঙ্গতা দূর করতে একটি অ্যাপ বানিয়েছে পাঁচ স্কুলছাত্রী। ভারতের উত্তর প্রদেশের নয়ডার এই শিক্ষার্থীদের এমন সাফল্য প্রশংসিত হয়েছে।

আনন্দবাজার পত্রিকা জানায়, মৈত্রী নামে এই স্মার্টফোন অ্যাপসের মাধ্যমে ঘুচে দেয়া যাবে মানুষের নিঃসঙ্গতা। মূলত অনাথ আশ্রমের শিশু এবং বৃদ্ধাশ্রমের নিঃসঙ্গ মানুষদের মধ্যে মেলবন্ধনে সহায়তা করবে এই অ্যাপস।

নয়ডা অ্যামিটি ইন্টারন্যাশনাল স্কুলের ৫ শিক্ষার্থী অনন্যা গ্রোভার, আনুশকা শর্মা, আরিফা, বনিষ্কা যাদব এবং বসুধা সুধীন্দ্র বানায় এই অ্যাপস।

গত বছর দাদা-দাদিকে অল্প দিনের ব্যবধানে হারিয়েছে অনন্যা গ্রোভার। দাদির প্রয়াণে দাদার একাকিত্ব অনন্যাকে মর্মাহত করে। বিষয়টি স্কুলের বন্ধুদের সঙ্গে শেয়ার করে সে। সেখান থেকেই মৈত্রী অ্যাপের যাত্রা শুরু।

মৈত্রী টিম জানায়, তাদের কাজ শুরু হয়েছে চলতি বছরের মার্চ মাস থেকে। অ্যাপটি সক্রিয় হয়েছে জুলাই থেকে। ইতিমধ্যে ডাউনলোড হয়েছে এক হাজারের বেশি বার।

অনাথ আশ্রম এবং বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষরাও ডাউনলোড করছেন এই অ্যাপ। এখন পর্যন্ত এই অ্যাপের আওতায় আছে সাতটি অনাথাশ্রম এবং তেরোটি বৃদ্ধাশ্রম।

অ্যাপটির মাধ্যমে অনাথ আশ্রমের শিশুরা এবং বৃদ্ধাশ্রমের বৃদ্ধ-বৃদ্ধারা এক সঙ্গে কিছুটা হলেও সময় কাটাতে পারছে, এটিই আনন্দদায়ক মৈত্রী টিমের কাছে।

অ্যাপ বানালো ৫ স্কুলছাত্রী

প্রতিদিনের সকল নতুন নতুন চাকরির নিয়োগ সম্পর্কে জানতে আমাদের Job সাইটটি ভিজিট করুন ।

যেকোনো চাকরি সম্পকে জানতে আমদের কে ইমেইল করুন অথবা আমাদের ফেসবুক ফেইজে মেসেজ করুন ।

নিত্য নতুন চাকরি সব খবর নিয়ে আমরা আছি আপনাদের সাথে । চাকরি ইন্টারভিউ দিন , জ্ঞান বাড়ান ।

Thanks for Visiting ShikkaBangla

আরো যেগুলো খোজা হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here